আবিদের পাশেই চিরনিদ্রায় শায়িত আফসানা

স্বামী ক্যাপ্টেন আবিদ সুলতানের পাশেই দাফন হলেন তার স্ত্রী আফসানা খানম। নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তে পাইলট আবিদের মৃত্যুর খবরে আফসানা ব্রেইন স্ট্রোক করে নিজেও চলে গেলেন না ফেরার দেশে।
শুক্রবার বাদ আসর উত্তরা ১৩ নম্বর সেক্টর জামে মসজিদে জানাজা শেষে আফসানাকে স্বামীর পাশেই বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হয়।

রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে চিকিৎসাধীন আফসানা সকাল সাড়ে ৯টার দিকে মারা যান।

নেপালে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজটির পাইলট ছিলেন বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা আবিদ। দুর্ঘটনার খবর পেয়ে ভেঙে পড়েন আফসানা।

মস্তিষ্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ হয়ে পড়লে আফসানাকে নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। তার মাথায় অস্ত্রোপচারও করা হয়েছিল।

জানা গেছে, আফসানার মস্তিষ্কে দু’বার রক্তক্ষরণ (স্ট্রোক) হয়ে ছিল। প্রথমবার ছিল মৃদু, পরেরটি গুরুতর। তার মাথার খুলির একটি অংশ খুলে রেখেই শেষ পর্যায়ে চিকিৎসা চলছিল।

উল্লেখ্য, গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলার উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এতে চার ক্রুসহ ৭১ জন আরোহীর ৫১ জন নিহত হন। নিহতদের ২৬ জন ছিলেন বাংলাদেশি।

দুর্ঘটনার পর বিমানটির প্রধান পাইলট আবিদ আহতাবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন। পর দিন সকালে কাঠমান্ডুর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শেয়ার করুন