জুড়ীতে ৪ দিনের ব্যবধানে ৩ প্রবাসীর বাড়ীতে ডাকাতি !

বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ীতে ৪ দিনের ব্যবধানে ৩প্রবাসীর বাড়িতে ডাকাতি সংগঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ ) দিবাগত রাত দুইটার দিকে জায়ফরনগর ইউনিয়নের দুটি গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে।ডাকাতরা শিশুসন্তান সহ দুটিবাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালংকার, টাকালুটকরেনিয়েছে । ৪ দিন পূর্বে ১৭ মার্চ একই ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে এক প্রবাসীর বাড়িতে ডাকাতি ও গুলিবষর্ণের ঘটনা ঘটে। প্রবাসীদের বিশেষ টার্গেট করে এভাবে পর পর ডাকাতির ঘটনায় এলাকাতে আতঙ্ক বিরাজ করছে।

খবর পেয়ে শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউছুফ ও জুড়ী থানার ওসি জালাল উদ্দিন।

ডাকাতির শিকার পরিবার, এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে ১০-১২ জন ডাকাত হামিদপুর গ্রামের বাসিন্দা দুবাই প্রবাসী আবুল বাশারের বাড়িতে হানা দেয়। ডাকাতেরা বারান্দার কলাপসিবল গেটের তালা কেটে ও দরজার সিটকিনি ভেঙে ঘরের ভেতরে প্রবেশ করে। তাদের হাতে ধারালো দা ও আগ্নেয়াস্ত্র ছিল। ডাকাতেরা প্রথমে বাশার ও তার বাবা আবদুল খালেককে দড়ি দিয়ে বেঁধে ফেলে। এরপর চাবি নিয়ে আলমারি খুলে প্রায় পাঁচভরি ওজনের স্বর্ণালংকার, নগদ ৭৫ হাজারটাকা, ৪টি মুঠোফোন ও ৩টি দামি টর্চ লাইট নিয়ে যায়। এ সময় পরিবারের নারী ওশিশুদের সঞ্চয় করে রাখা মাটি এবং প্লাস্টিকের তৈরি ব্যাংক ভেঙে ওডাকাতেরা টাকা লুট করে নেয়।

একই রাতেপাঁচ-ছয়জন ডাকাত পার্শ্ববর্তী জায়ফরনগর গ্রামে সৌদি প্রবাসী হীরা মিয়ার বাড়িতে ঘরের কলাপসিবল গেটের তালা কেটে ঢোকে। ঘরে হীরার স্ত্রী জাহানারা বেগম দুইশিশু সন্তান অমি ও মাশাফিকে নিয়ে ঘুমিয়েছিলেন। দরজায় ধাক্কাধাক্কির শব্দ পেয়ে জাহানারা জেগে ওঠেন। একপর্যায়ে ডাকাতেরা দরজা ভেঙে ফেলে। পরে তারা আগ্নেয়াস্ত্র দিয়ে দুইশিশুর প্রাণনাশের ভয় দেখিয়ে জাহানারার কাছ থেকে দুইভরি স্বর্ণালংকার ও একটি মুঠো ফোন নিয়ে যায়।

জায়ফরনগর ইউপি চেয়ারম্যান মাছুম রেজা বলেন, ঘনঘন ডাকাতির ঘটনায় এলাকার লোকজনের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। অনেকে রাত জেগে বাড়িঘর পাহারা দিচ্ছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) আবু ইউছুফ বলেন, প্রযুক্তির সহায়তায় জড়িত ব্যক্তিদের সন্ধান পেতে চেষ্টা করা হচ্ছে । রাতে এলাকায় পাহারার ব্যবস্থা করতে স্থানীয় লোকজনকে বলা হয়েছে।

শেয়ার করুন