কমলগঞ্জে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর উদ্বোধন

কমলগঞ্জ প্রতিনিধি :
মৌলভীবাজারে কমলগঞ্জে খরিপ-১/২০১৯-২০ মৌসুমে উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে এবং শিক্ষক মোশাহীদ আলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ  বীব মুক্তিযোদ্ধা  উপাধ্যক্ষ ড.  আব্দুস শহীদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ, পৌরসভার মেয়র জুয়েল আহমেদ, ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ, ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস।

স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিসুজ্জামান।

বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

এছাড়াও উপস্থিত ছিলেন- উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, দলীয় নেতৃবৃন্দ ও উপকারভোগী কৃষকবৃন্দ।

কমলগঞ্জ উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিসুজ্জামান জানান, উপজেলায় আড়াই হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে ৫ কেজি বীজ, ১৫ কেজি জিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামুল্যে প্রদান করা হয়েছে। এর মধ্যে উপজেলার রহিমপুর ইউনিয়নে ৩শ’ জন, পতনঊষারে ২শ’ মুন্সীবাজারে ২শ’ শমশেরনগরে দুইশত ৫০, সদরে ২৫০, আদমপুরে ৩শ’ মাধবপুরে ২শ’ ইসলামপুরে ৩শ’ ও পৌরসভায় ২শ’ জন সহায়তা পাচ্ছে। 

শেয়ার করুন