শ্রীমঙ্গলে জব্দকৃত ৮৫ হাজার ২০০ ঘনফুট বালু – প্রায় ২৯ লাখ টাকায় নিলামে বিক্রি

 

সাইফুল ইসলাম.
মৌলভীবাজারের উপজেলার ভূনবীর ইউনিয়নের বিভিন্ন ছড়া থেকে অবৈধভাবে উত্তোলনকৃত জব্দ করা বালু নিলামে বিক্রি করছেন উপজেলা প্রশাসন।
আজ মঙ্গলবার দুপুরের দিকে শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তার মো.নজরুল ইসলামের কার্যালয়ে এসব জব্দকৃত বালু নিলামে বিক্রি করা হয়।
জব্দকৃত বালুর পরিমাণ ৮৫ হাজার ২০০ ঘনফুট। নিলামে ২৪ লাখ ১০ হাজার টাকা । ভ্যাট-আয়করসহ মোট ২৮লাখ ৯২ হাজার নিলামে বিক্রি হয়েছে।
প্রকাশ্য নিলামে সর্বোচ্চ দরদাতা সাতগাঁও এলাকার বালু ব্যবসায়ী মো. জলিল মিয়া। প্রকাশ্য এই নিলামে ২১ জন নিলামকারী অংশ নেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো.নজরুল ইসলাম,ভূমি অফিসের সহকারী কমিশনার মো.শাহিদুল আলম, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, ভূনবীর ইউনিয়নের ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো.সেলিম আহমদ,শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী,চেম্বার অ্যান্ড কমার্সের পরিচালক মো.তাজুল ইসলাম, সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, ব্যবসায়ী সেলিম আহমদ ও শাহেদ আহমদ, শ্রমিক নেতা মো.শাহজাহান প্রমুখ।
ইউএনও মো. নজরুল ইসলাম জানান, গত ২৮ মে ওই এলাকায় শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইদ্রিস আলীকে নিয়ে অভিযান পরিচালনা করেছি। ওই দিন অবৈধ বালু বহনকারী বিভিন্ন ট্রাকগাড়ী থেকে মোট ৫০ হাজার টাকা জরিমানা আদায় হয়েছে। তিনি আরও বলেন, অবৈধ বালু উত্তোলনকারীর বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।’
শেয়ার করুন