কমলগঞ্জে অনলাইনে জমির নামজারি খতিয়ান প্রাপ্তি শুরু ॥ ভোগান্তি কমবে গ্রাহকদের

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :
উপজেলা ভূমি অফিসে আবেদন করে নামজারি খতিয়ান পাওয়ার বিষয়টি ছিল ভোগান্তির এক বড় অধ্যায়। টাকা ব্যয়ের সাথে সময়ের দীর্ঘ সূত্রতায় ভোগান্তি ছিল বেশী। সারাদেশে গত ১ জুলাই থেকে অনলাইনে আবেদন করে নামজারি খতিয়ান পাওয়ার কার্যক্রম শুরু হলেও মঙ্গলবার (১৬ জুলাই) থেকে কমলগঞ্জ উপজেলায় অনলাইনে নামজারি খতিযান গ্রহন করছেন আবেদনকারীরা। মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ উপজেলা ভূমি অফিস থেকে সরাসরি সহকারি কমিশনার (ভূমি)-এর কাছ থেকে আবেদনকারীরা অনলাইনের নামজারি খতিয়ান গ্রহন করে আননন্দিত।
কমলগঞ্জের শমশেরনগর বাজারের ফারুক মিয়া ও মুন্সীবাজার ইউনিয়নের পরানধর গ্রামের সুবাস চন্দ্র দাস প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আগে এ নামজারি খতিয়ানের জন্য নানা সমস্যায় পড়তে হত। আর নির্দিষ্ট কোন সময়ও ছিল না কখন সেটি পাওয়া যাবে। এখন ডিজিটাল পদ্ধতিতে আবেদন করে খুব সহজেই নামজারি খারিজ পেয়ে তারা আনন্দ প্রকাশ করেন। তারা আরও বলেন, এখন থেকে নামজারি খতিয়ানের জন্য আবেদনকারীদের আর কোন কষ্ট হবে না।
কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী বলেন, ১ জুলাই থেকে অনলাইনে নামজারি খতিয়ান পাওয়ার কার্যক্রম শুরু হয়। এ পদ্ধতিতে আবদেন করে মঙ্গলবার দুইজন আবেদনকারী অনলাইনের নামজারির খতিয়ান গ্রহন করেছেন। এ জন্য তাদের ব্যয় হয়েছে মাত্র ১ হাজার ১৭০ টাকা। এখানো কোন প্রকার ভোগান্তি পাননি আবেদনকারীরা। তিনি আরও বলেন, এখন থেকে উপজেলা ভূমি অফিসে সেবার মান বেড়ে যাবে এবং কাজে কোন প্রকার জটিলতাও থাকবে না।

 

শেয়ার করুন