টরন্টোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে উদীচী’র ৩য় লোক উৎসব ‘ফিরে চল মাটির টানে’

ফিরে চল মাটির টানে শ্লোগান নিয়ে আগামী ৯ নভেম্বর (শনিবার) বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, কানাডা সংসদের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে উদীচী কানাডার ৩য় লোক উৎসব ২০১৯।

কিংস্টন ও ব্রিমলি ইন্টারসেকশনের (১০০ ব্রিমলি রোড সাউথ) ব্লেসড কার্ডিনাল নিউম্যান কাথলিক হাইস্কুলে বিকাল সাড়ে ৫টা থেকে অনুষ্ঠিত হবে এই উৎসব। সেখানে বাংলা লোকসংগীতের প্রবাদপ্রতিম শিল্পী রথীন্দ্রনাথ রায় ‘কথা ও গানে’ শীর্ষক অনুষ্ঠানে যোগ দিতে সদয় সম্মতি দিয়েছেন। এই উৎসবে তিনি লোক সংগীত পরিবেশনের পাশাপাশি নিজের জীবন সম্পর্কেও কথা বলবেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে লালনসংগীত নিয়ে বিশেষ পরিবেশনায় আছেন শিল্পী সারাহ বিল্লাহ্। আছে উদীচী’র শিশু-কিশোর ও শিল্পীদের পরিবেশনায় লোকসংগীত, লোকনৃত্য ও অন্যান্য পরিবেশনা।

উদীচী’র এবারের লোক উৎসবের আরো বিশেষত্ত্ব হলো এই প্রথমবারের মত উদীচী’র বাঙালি সংস্কৃতির সাথে যোগ দিয়ে লোকসংগীত পরিবেশন করবেন উত্তর আমেরিকার আদিবাসী লোকসংগীত শিল্পীদের একটি দল।

উদীচী এই অনুষ্ঠানের জন্য নামমাত্র ১০.০০ (দশ) ডলার প্রবেশ মূল্য রেখেছে।

প্রবাসে কঠিন মাটিতে বাঙালিদের নিজস্ব পরিচয় প্রতিষ্ঠার সংগ্রাম অব্যাহত রাখার জন্য উদীচী’র আবহমান বাঙালি সংস্কৃতি চর্চায় সকলকে যোগ দিতে আহ্বান জানানো হয়েছে। ষ্টল বরাদ্দ চলছে।

আর্থিক ও সকল রকম সহযোগিতার জন্য উদীচী’র শুভানুধ্যায়ী সকল ব্যক্তি, প্রতিষ্ঠান ও প্রচার মাধ্যমের প্রতি সভাপতি সুভাষ দাশ (৬৪৭ ৯৬৫ ৪৭৪৭) ও সাধারণ সম্পাদক মিনারা বেগম (৪১৬ ৮৫৬ ১২৪০) ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

শেয়ার করুন