স্বচ্ছতা গ্রুপের উদ্যোগে প্রবাসীদের সম্মাননা প্রদান

ডেস্ক রিপোর্টঃ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ৩নং বহরা ইউনিয়নের হল রুমে গত ৮ নভেম্বর (শুক্রবারে) স্বচ্ছতা গ্রুপের উদ্যোগে প্রবাসীদের জন্য সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে আয়োজনে ছিলেন স্বচ্ছতা গ্রুপের সদস্যবৃন্দ।

প্রবাসীদের মধ্যে যারা সম্মাননা স্মারক গ্রহণ করেন তারা হলেন, মোঃ আব্দুল মৌলা খাঁন, আলী আহম্মদ, মোঃ সুজন খাঁন, মোঃ নজরুল ইসলাম তুহিন। এছাড়াও স্বচ্ছতার প্রত্যেকটি প্রোগ্রামে সক্রিয় অংশগ্রহণ ও মানবতায় বিশেষ অবদান রাখার জন্য মোঃ মামুনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বচ্ছতা গ্রুপের সদস্যবৃন্দের মধ্যে আব্দুর রহমান, মোঃ জিয়াউর রহমান সুজন, মোঃ মশিউর রহমান, মোঃ আল আমিন, সাংবাদিক মোঃ হামিদুর রহমান, মোঃ মুক্তারুজ্জামান চৌধুরী, মোঃ সেলিম মিয়া, মোঃ বাদল, মোঃ জাকারিয়া, মোঃ সাদমান জহির, মোঃ শেখ ইমন, মোঃ ইমরান, মোঃ ফয়সাল খাঁন, মোঃ লিমন নাজিম, মোঃ দুলাল সিদ্দিকী, অর্জুন পাল প্রমুখ।

২০১৯ সালের জানুয়ারী মাস থেকে কয়েকজন বন্ধুমিলে অনলাইন ভিত্তিক ফেসবুক মেসেন্জারের মাধ্যমে গ্রুপ পেইজ করা হয়। সে থেকে অসহায় ও দরিদ্র মানুষদের বিভিন্নভাবে সহযোগীতা করে আসছে তারা। ‘মানবতার ডাকে, আমরা সবার আগে’ স্লোগানে স্বচ্ছতার মুল লক্ষ্য সামাজিক যোগাযোগমাধ্যমে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার মানবতা প্রেমিক ভাইদের নিয়ে সামাজিকভাবে মানবতার ফেরিওয়ালা হিসেবে কাজ করা। এই গ্রুপের নাম রাখা হয় “স্বচ্ছতা গ্রুপ”। এই গ্রুপের মুল কার্যক্রম হলো গরীব ও অসহায় পরিবারের পাশে দাড়ানো, সমাজের মাদক ও বাল্যবিবাহ বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করা। ইতিমধ্যে স্বচ্ছতা গ্রুপ কয়েকটি পরিবারকে ঘর তৈরির টিন ও অসহায় ব্যক্তির চিকিৎসার আর্থিক অনুদান প্রদান করে।

স্বচ্ছতা গ্রুপের মাধ্যমে কিছু দিন আগে রাজাপুর গ্রামের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থের কয়েকটি পরিবারকে তাৎক্ষণিকভাবে আর্থিক অনুদান প্রদান করা হয়। এতিম শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান, দরীদ্র ও অসুস্থদের মাঝে চিকিৎসায় নগদ অর্থ প্রদানসহ এ জাতীয় বিভিন্ন সহযোগীতা প্রদান করে আসছে।

শেয়ার করুন