এডভোকেট এ.এস.এম আজাদুর রহমান কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত

রফিকুল ইসলাম জসিম, কমলগঞ্জ, মৌলভীবাজারঃ
বাংলাদেশ আওয়ামীলীগ এর নিবেদিত প্রাণ,  বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, তৃনমূলের প্রিয় নেতা, কমলগঞ্জের  প্রান্তিক জনগোষ্ঠীর প্রাণ পুরুষ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মুখপাত্র, বিশিষ্ট সমাজ সেবক, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সংগ্রামী সভাপতি, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক, জেলা ও দায়রা জজ আদালতের পি.পি, সিনিয়র এডভোকেট জনাব এ, এস, এম আজাদুর রহমান আজাদ বাংলাদেশ আওয়ামীলীগ  কমলগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য যে, এস, এম, আজাদুর রহমান আজাদ  বাংলাদেশের একমাত্র মুসলিম ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ‘মণিপুরি মুসলিম’ পরিবারের সন্তান। তাঁর জন্মস্থান কমলগঞ্জের দক্ষিন কুমড়াকাপন গ্রামে। তিনি রাজশাহী ইউনিভার্সিটি থেকে আইনে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।
দীর্ঘ ১৫ বছর পর  গতকাল শনিবার (৯ নভেম্বর) কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের  ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়৷ সম্মেলন পরবর্তী কাউন্সিলে আলাপ-আলচনার মাধ্যমে কাউন্সিলররা এই কমিটি গঠন করেন। সন্ধ্যায় জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ এমপি এ কমিটি ঘোষণা দেন। এতে সভাপতি পদে- আছলম ইকবাল মিলন, সাধারণ সম্পাদক পদে এ.এস.এম আজাদুর রহমান আজাদ,  সহ-সভাপতি পদে ফজলুল হক বাদশা ও মো: সিদ্দেক আলী, যুগ্ম সম্পাদক পদে আব্দুল হান্নান ও অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন এর নাম ঘোষণা করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পদক আজাদ এক সময় কমলগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং কমলগঞ্জ থানা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদকের দায়িত্বও পালন করেন। তিনি ছাত্রাবস্থায় স্বৈরাচারী ইরশাদ বিরোধী  আন্দোলনে আগ্রণী ভূমিকা পালন করেন।
নতুন সম্পাদক  হিসেবে দায়িত্ব পেয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে এডভোকেট এ.এস.এম আজাদুর রহমান আজাদ বলেন, আমাদের উপর আস্থা রেখে নতুন দায়িত্ব অর্পণ করেছেন, সেই আস্থার প্রতিদান দিতে আমরা প্রস্তুত রয়েছি। বঙ্গবন্ধুর আদর্শ  ও   প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে  আরো শক্তিশালী  গড়ে তুলতে উপজেলা আওয়ামী লীগকে সংগঠিত করবে।
তিনি বঙ্গবন্ধুর আদর্শের নেতা কর্মীদের আপদে বিপদে সঙ্গী ও নিজের ব্যাক্তি ইমেজ ও তরুনদের ভাবনার সাথে নৈকট্য রেখে চলার নীতির কারণে এলাকার সর্বসাধারণের কাছে জনপ্রিয় ও প্রিয়ভাজন নেতা হিসাবে পরিচিতি লাভ করেছে।
শেয়ার করুন