পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উপলক্ষ্যে কানাইঘাটে অবহিত করণ সভা অনুষ্টিত

কানাইঘাট প্রতিনিধিঃ

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ৭-১২ ডিসেম্বর ২০১৯ পালন উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উদ্যোগে এক অবহিতকরণ সভা ৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে অনুষ্ঠিত হয়।

পরিবার পরিকল্পনা অফিসের মেডিকেল অফিসার ডাঃ ইসরাত জাহান খানের সভাপতিত্বে ও পরিদর্শক তানভীর জাহান চৌধুরীর পরিচালনায় উক্ত অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শেখ সরফ উদ্দিন নাহিদ, উপজেলা পঃ পঃ কর্মকর্তা জ্যেতিষ চন্দ্র দাস। উপজেলার বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শকদের মধ্যে বক্তব্য রাখেন, মজিবুর রহমান, ডাঃ তোফাজ্জল হোসেন, ডাঃ আজিজুর রহমান, প্রজন্ম প্রকল্পের সুপারভাইজার শামীম আহমদ।

পরিবার পরিকল্পনা অফিসের কর্মকর্তা, বিভিন্ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শক-পরিদর্শিকা ও কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দের উপস্থিতিতে কানাইঘাটে পরিবার কল্যাণ সেবা প্রচার সপ্তাহ ৭-১৮ ডিসেম্বর পর্যন্ত সফল ভাবে পালনের লক্ষ্যে সভায় বিভিন্ন সিন্ধান্ত গ্রহণ করা হয়।

উপজেলা নির্বাহি কর্মকর্তা বারিউল করিম খান তার বক্তব্যে বলেন, দেশ আজ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। এখন আমাদের সামনে চ্যালেঞ্জ জনসংখ্যাকে নিয়ন্ত্রণ করা। সেটি করতে পারলে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত রাষ্ট্রের মর্যাদা আমরা অর্জন করতে পারব। তিনি কানাইঘাটে পরিবার পরিকল্পনা ও অফিসের কার্যক্রম আরো বেগবান এবং পরিকল্পিত পরিবার গঠনে বিবাহিত সকল দম্পত্তিকে জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি গ্রহণে উদ্বুদ্ধ এবং সকল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কিশোরী ও গর্ভবতী মহিলাদের সব ধরনের প্রজনন স্বাস্থ্য সেবার উপর গুরুত্ব সহ স্বাভাবিক ডেলিভারী কার্যক্রম আরো প্রসারিত করার আহবান জানান। পরিবার পরিকল্পনা অফিসের কর্মকর্তা ডাঃ ইসরাত জাহান উপজেলা অফিস সহ সকল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র থেকে সেবা সপ্তাহের স্বাস্থ্য সংক্রান্ত সেবা নেওয়ার জন্য বিশেষ করে মা-বোনদের প্রতি আহবান জানান।

শেয়ার করুন