সাংবাদিকদের সাথে কানাইঘাট পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী প্রবাসী কাওছারের মতবিনিময়

কানাইঘাট প্রতিনিধিঃ

সিলেটের কানাইঘাট পৌরসভার নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তৎপর হয়ে উঠেছেন। ৩ ফেব্রুয়ারি, সোমবার বিকেল ২টায় কানাইঘাট প্রেসক্লাব কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করে সম্ভাব্য মেয়র প্রার্থী কুয়েত প্রবাসী যুব ও ক্রীড়া সংগঠক কাওছার আহমদ নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার ইচ্ছা প্রকাশ করে সাংবাদিক সহ সকল মহলের সহযোগিতা কামনা করেছেন।

মতবিনিময় কালে প্রবাসী কাওছার আহমদ বলেন, তিনি কুয়েতস্থ জালালাবাদ এসোসিয়েশনের সিনিয়র সদস্য, কুয়েতস্থ কানাইঘাট যুবকল্যাণ পরিষদের সভাপতি ও সেখানকার শাহ আব্দুল করিম সাংস্কৃতিক পরিষদের উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছেন। পাশাপাশি তিনি দীর্ঘদিন ধরে কুয়েতে থেকেও নাড়ির টানে দেশে এসে এলাকার মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানসহ গরীব অসহায়দের সাধ্যমতে আর্থিক ভাবে সহযোগিতা করে যাচ্ছেন। খেলা-ধুলা ও সাংস্কৃতিক অঙ্গনকে এগিয়ে নেওয়ার জন্য পৃষ্ঠপোষকতাও করে আসছেন তিনি। পৌর এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও যুব সমাজ তাকে পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করার জন্য দীর্ঘদিন ধরে আহবান জানিয়ে আসছেন।

পৌরসভার নাগরিকদের সম্মান জানিয়ে তিনি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করবেন উল্লেখ করে বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র বিমোচন সহ নিজ নিজ এলাকার আর্থসামাজিক উন্নয়ননে বড় ধরনের ভূমিকা পালন করে আসছেন। স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে প্রবাসীরা অংশ গ্রহণ করে জনসাধারনের ভালবাসায় সিক্ত হয়ে অনেকে বিজয় লাভ করে সাফল্যের সাথে দায়িত্ব পালন করছেন। দূর্নীতিমুক্ত পৌরসভা গঠন এবং কর্মকৌশল গ্রহণ করে পৌরবাসীর জীবন মানের ব্যাপক পরিবর্তন সাধন, টেকসই উন্নয়ন, সর্বক্ষেত্রে নাগরিকদের পরামর্শ গ্রহণ, পৌর এলাকার সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের লেখা পড়ার পরিবেশ আরো উন্নত ও শিক্ষার্থীদের মেধা বিকাশে বৃত্তির ব্যবস্থা চালু, চিকিৎসা সেবা নিশ্চিত সহ খেলা-ধুলা ও সুস্থ্যধারার সাংস্কৃতিক কর্মকান্ড আরো প্রসারিত, যুবক ও তরুণদের সর্বক্ষেত্রে অগ্রাধিকারের পাশাপাশি দূর্নীতি মুক্ত পৌর পরিষদ গড়ে তোলার অঙ্গীকার এবং এসব পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে তিনি নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন বলে সাংবাদিকদের জানান।

এক্ষেত্রে তিনি সাংবাদিক সহ দলমত নির্বিশেষে পৌরবাসীর সমর্থন ও সহযোগিতা কামনা করেছেন। সেই সাথে তিনি এলাকার উন্নয়ন মূলক কর্মকান্ড এগিয়ে নিতে সব ধরনের দূর্নীতি ও সমাজ বিরোধী কর্মকান্ড প্রতিরোধে প্রেসক্লাব নেতৃবৃন্দ সহ স্থানীয় সাংবাদিকদের আরো সোচ্চার ভূমিকা পালন করার জন্য আহবান জানান এবং প্রেসক্লাবের উন্নয়নে তাঁরপক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মতবিনিময় কালে সম্ভাব্য মেয়র প্রার্থী কাওছার আহমদের সাথে উপস্থিত ছিলেন, ক্রীড়া সংগঠক কামরুজ্জামান, মুরব্বী ফারুক আহমদ, সাবেক কৃতি খেলোয়াড় বিশিষ্ট ব্যবসায়ী মখলিছুর রহমান রিপন, সেলিম উদ্দিন, শ্রমিক নেতা ফারুক আহমদ, সাবেক ছাত্রনেতা দেলোয়ার হোসেন দুলাল, প্রবাসী জসিম উদ্দিন, কৃতি ফুটবলার রাসেল, ইব্রাহিম আলী, মাসুম আহমদসহ আরো অনেকে।

শেয়ার করুন