বায়েসের কাজের ভূয়সী প্রশংসা মন্ত্রী বিল ব্লেয়ারের

টরন্টো (কানাডা) ০২ অক্টোবর, শুক্রবার ২০২০: বেঙ্গলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস)-এর  কাজের ভূয়সী প্রশংসা করলেন কানাডার পাবলিক সেফটি মিনিস্টিার বিল ব্লেয়ার এমপি। গত পহেলা অক্টোবর, বৃহস্পতিবার অনলাইন জুমে বায়েসের সাথে এক আনুষ্ঠানিক বৈঠকে মন্ত্রী এ প্রশংসা জানান। এসময় মন্ত্রী ছাড়াও তাঁর স্কারবোরো সাউথওয়েস্ট অফিসের কর্মকর্তাগণ, বায়েসের নির্বাহী পরিচালক ইমাম উদ্দিন, বোর্ড অব ডিরেক্টর্স-এর সদস্য জাকিয়া সুলতানা, সাবেক সদস্য নেসার আহমেদ, কাজী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বৃহত্তর টরন্টোয় বাংলাদেশী-কানাডিয়ান তরুণদের আত্মহত্যা: চ্যালেঞ্জ ও সমাধানের কৌশল বিষয়ক বায়েসের সম্প্রতি প্রকাশিত গবেষণা প্রতিবেদনের উল্লেখ করে মন্ত্রী বিল ব্লেয়ার বলেন, এটি একটি অত্যন্ত গুরুত্বপুর্ণ বিষয় যা শুধু বাঙালী কমিউনিটির নয়, কানাডার বসবাসরত সব কমিউনিটিরই সমস্যা। বায়েস সমস্যাটিকে গবেষণার মাধ্যমে তুলে আনায় এটি আমাদের কাছে আরও স্পষ্ট হয়ে উঠেছে। মন্ত্রী জানান, বায়েসের গবেষণা প্রতিবেদননেকে ভিত্তি করে সিবিসি নিউজ প্রকাশিত হওয়ার পর এবিষয় নিয়ে তিনি প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে কথা বলেছেন। বিল ব্লেয়ার এমপি বায়েসের কাজের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে এর বিভিন্ন কাজে সহায়তার প্রতিশ্রূতি দেন।

বায়েসের নির্বাহী পরিচালক ইমাম উদ্দিন, এই আলোচনায় কানাডায় বাঙালি কমিউনিটির বিরাজমান বিভিন্ন সমস্যা মন্ত্রীর কাছে তুলে ধরেন। বিশেষ করে কানাডায় নবাগতদের চাকুরী ও বাসস্থান, বিশেষ করে  নারী, প্রবীন এবং কমিউনিটির তরুনরা যেসব সমস্যার মুখোমুখি সেগুলোর প্রতি নজর দেয়ার জন্য মন্ত্রীর প্রতি অনুরোধ জানান। বায়েসের সাবেক বোর্ড  ডিরেক্টর ও গবেষক নেসার আহমেদ সম্প্রতি প্রকাশিত তরুণদের আত্মহত্যা বিষয়ক গবেষণায় প্রাপ্ত তথ্য গুলো উল্লেখ করে এর সমাধানে এগিয়ে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। কাজী হাসান ও জাকিয়া সুলতানা মন্ত্রী এবং তাঁর টিমকে বায়েসের সাথে আনুষ্ঠানিক এ আলোচনার উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানান।

উল্লেখ্য, বৃহত্তর টরন্টোয় বাংলাদেশী-কানাডিয়ান তরুণদের আত্মহত্যা: চ্যালেঞ্জও সমাধানের কৌশল বিষয়ক এক গবেষণা চালায় বেসরকারি সংস্থা বায়েস গত ২৭ জুন অনলাইনে জুমের মাধ্যমে গবেষণা প্রতিবেদনটি প্রকাশ করা হয়।প্রতিবেদনটির উপর ভিত্তি করে কানাডিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন (সিবিসি) গত ২৮ সেপ্টেম্বর টেলিভিশন, রেডিও ও অনলাইনে একটি সচিত্র প্রতিবেদন

সিবিসি রিপোর্ট প্রকাশ করে। এরপর বিষয়টি অনেকের দৃষ্টিগোচর হয়। সমস্যা নিরেসনে বায়েসকে বিভিন্ন মহল থেকে সহায়তা ও একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করা হয়। 

সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন