কানাইঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এখলাছুর রহমান আর নেই

কানাইঘাট (সিলেট) প্রতিনিধিঃ

দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় মারা গেছেন ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের সিনিরয় সহ সভাপতি এবং দৈনিক ইত্তেফাক ও শ্যামল সিলেট পত্রিকার কানাইঘাট প্রতিনিধি এখলাছুর রহমান।

৭ অক্টোবর, বুধবার সকাল সাড়ে ৮টায় অসুস্থ অবস্থায় পৌরসভাস্থ নন্দিরাই গ্রামে নিজ বাড়িতে মারা যান সাংবাদিক এখলাছুর রহমান। ইন্নানিল্লাহি………….রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার বাদ আসর তাঁর জানাজার নামাজ নন্দিরাই পূর্ব জামে মসজিদ বাইপাস প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে সাংবাদিক এখলাছুর রহমানের সহকর্মী প্রেসক্লাবের নেতৃবৃন্দ, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ হাজারো মানুষ শরীক হন। পরে তার লাশ নন্দিরাই কবরস্থানে দাফন করা হয়। জানাজা পূর্ব সাংবাদিক এখলাছুর রহমানের কর্মময় জীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি সাংবাদিক এম.এ হান্নান, পৌর মেয়র নিজাম উদ্দিন, উপজেলা পরিষদের পক্ষ থেকে বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, সমাজসেবী অধ্যাপক আব্দুর রহমান, এখলাছুর রহমানের বড় ভাই অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আলা উদ্দিন মামুন।

এদিকে প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি কানাইঘাটের প্রবীণ সাংবাদিক এখলাছুর রহমানের মৃত্যু সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে তাকে দেখতে নিজ বাড়িতে যান সাংবাদিক নেতৃবৃন্দ, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম সহ সর্বস্তরের জনসাধারন।
প্রসজ্ঞত যে, সাংবাদিক এখলাছুর রহমান দীর্ঘদিন কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের পাশাপাশি বর্তমানে ক্লাবের সিনিয়র সহ সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। তিনি এ সময় বাংলাদেশ বেতারের সিলেট অঞ্চলের সংবাদ পাঠকের পাশাপাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ছিলেন। তিনি কানাইঘাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য এবং কানাইঘাট বাজার বণিক সমিতির কয়েক বারের সদস্যের দায়িত্বও পালন করেছিলেন।

এদিকে সাংবাদিক এখলাছুর রহমানের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ।

শেয়ার করুন