তৃতীয় দিনের মতো লাইনচ্যুত তেলবাহী মালগাড়ির ট্যাংকার থেকে জ্বালানি তেল সংগ্রহ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সোমবার তৃতীয় দিনের মতো লাইনচ্যুত তেলবাহী মালগাড়ির ট্যাংকার থেকে জ্বালানি তেল সংগ্রহ করছেন স্থানীয় এলাকাবাসী।

সকাল থেকেই এলাকার লোকজন প্লাস্টিকের বোতল, জার, বালতি নিয়ে এক ট্যাংকার থেকে আরেক ট্যাংকারে ছুটে চলছেন।

তবে আজ ট্যাংকারের মুখ দিয়ে তেল গড়িয়ে না পরায় তেল সংগ্রহে আনেকটা বেগ পেতে হচ্ছে মানুষজনকে। তারা বিকল্প পথে ট্যাংকারের ভেতরে পাইপ ঢুকিয়ে তেল বের করছেন। অন্য দুই দিনের তুলনায় আজ তেল সংগ্রহে লোকজনও অনেক কম দেখা গেছে।
রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (সড়ক) মনিরুল ইসলাম বলেন, এখন আর ট্যাংকারে তেল না থাকায় লোকজন ট্যাংকারের ভেতরে পাইপ ঢুকিয়ে তেল সংগ্রহের শেষ চেষ্টা করছেন। আখউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে ট্যাংকারগুলো উদ্ধার করবে।

জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী ৯৫১ আপ তেলবাহী মালগাড়িটি গত শনিবার সকালে সাতগাঁও রেল স্টেশনের চাঁনমারি নামক এলাকায় এসে দুর্ঘটনায় পতিত হয়েছিল। এসময় সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

দুর্ঘটনায় পাঁচটি তেলবাহী ট্যাংকার, একটি গার্ড ব্রেক ও একটি ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পড়ে ট্যাংকার থেকে জ্বালানি তেল বের হতে থাকে। তেল পরার খবর এলাকায় ছাড়য়ে পড়লে লোকজন এসে যে যেভাবে পারেন তেল সংগ্রহ করতে থাকেন।

এদিকে, দুর্ঘটনার দিনই কুলাউড়া থেকে হাইড্রলিক ইঞ্জিন টোল ভ্যান ও আখাউড়া থেকে রিলিফ ট্রেন এসে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত লাইন মেরামত কাজ শুরু। পরে দীর্ঘ ২৩ ঘণ্টা পর রবিবার সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

শেয়ার করুন