জার্মানিতে বিএনপির ঈদ পুনর্মিলনী ও সদস্য সংগ্রহ অভিযান

দীর্ঘদিন পরে ইউরোপের সমৃদ্ধশীল দেশ জার্মানিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)- এর ঈদ পুনর্মিলনী ও সদস্য সংগ্রহ অভিযানের অনুষ্ঠান সফলভাবে সমাপ্ত হয়েছে।

জার্মানি থেকে ফাতেমা রহমান রুমা জানান, জার্মানির মিউনিখ শহরে সোহাগ ইন্ডিয়ান রেস্টুরেন্ট সেন্টমাটিনস্ট্রীটে (৫৮-৬৮) অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জার্মানির বিভিন্ন প্রদেশের বিএনপি ও তার অঙ্গসংগঠনের প্রাদেশিক আহবায়ক কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও তৃণমূলের কর্মীরা এই কর্মী সমাবেশ অংশগ্রহণ করেন।দীর্ঘদিন পর সকলের মধ্যে সাংগঠনিক কার্যক্রমকে ভবিষ্যতে সফল ভাবে পরিচালনা করার জন্য আলাপ আলোচনা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহম্মেদ ঝিনটু ও সভাপতিত্ব করেন বিএনপির জার্মানির আহ্বায়ক কমিটির আহ্বায়ক মো:রেজোওয়ান ইসলাম রাজু ।বিশেষ অতিথি হিসেবে ছিলেন জার্মান বিএনপি-জার্মানির সাবেক সহ-সভাপতি আওলাদ হোসেন ও জার্মানির সাবেগ সাংগঠনিক সম্পাদক সৈয়দ জুলফিকর মনা।

এছাড়াও বিএনপি’র সদস্য সংগ্রহ ও কর্মী সভায় উপস্থিত ছিলেন সুইডেন বিএনপির উপদেষ্টা মো. মহিউদ্দিন আহমেদ জিন্টু,
বায়য়ান মিউনিখ আহ্বায়ক কমিটির আহ্বায়ক মো:মোতাহার হোসেন ,নর্দান বেষ্টফালেন প্রদেশ এর আহ্বাহক মো. দেওয়ার হোসেন,হেসেন প্রদেশ আহ্বায়ক কমিটির যুগ্ন আহ্বায়ক মো.মঈনউদ্দিন মঈন ,বার্লিন শহর থেকে মো:নিজামউদ্দিন ও নুর চৌধুরি জিয়া।

সভা পরিচালনায় দায়িত্বে ছিলেন কেন্দ্রিয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব জনাব নুরউদ্দিন মিন্জু মিঠু। সভার শুরুতে কুরআন তেলোয়াত করেন মো.কবির আহম্মেদ ।

জার্মান বিএনপি’র ঈদ পুনর্মিলনী ও কর্মী সভায় বক্তব্য প্রদান করেন হেসেন প্রদেশ থেকে মো.মঈনউদ্দিন মইন ও মনির হোসেন, নর্দার্নভেষ্ট প্রদেশের আহ্বায়ক মো.দেলোয়ার হোসেন সদস্য সচিব তাসনিন পারভেজ, বলিষ্ঠ কন্ঠের সংগ্রামী ছাত্র নেতা শাহিন শেখ ও জমির হোসেন টিটু, বার্ডেরবুডেনবার্গ প্রদেশ থেকে জনাব এ.আর খান কবির আহম্মেদ ,হোসেন পাটয়ারী ও যুগ্নআহ্বয়ক খালেদ বিন আজিজ সামীম। স্বাগতিক হিসাবে বায়ান মিউনিখ থেকে বক্তব্য রাখেন মো:নিজাম আহম্মেদ নিজাম ,সদস্য সচিব সাব্বির আহম্মেদ, মো.বাদল আহম্মেদ ও মো: রহিম।

জার্মানির বিভিন্ন প্রদেশে থেকে আগত বিএনপি নেতৃবৃন্দ বক্তব্য শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রশংসা, গণতন্ত্রের মাতা সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অবদান,
ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণের সূতিকাগার বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নেতৃত্বে এগিয়ে যাবার বাংলাদেশ ও বর্তমান দুঃশাসনের বিভিন্ন দিক তুলে ধরেন।

শেয়ার করুন