হাকালুকি হাওরে ১২ জেলেকে জরিমানা,কারেন্ট জাল জব্দ


রিপোর্ট,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারের হাকালুকি হাওরে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ সিকারের সময় ভ্রাম্যমাণ আদালত ১২জন জেলেকে অর্থদন্ড প্রদান করেন। এসময় বেশ কিছু অবৈধ কারেন্ট জাল জব্দ করে প্রশাসন।
মঙ্গলবার বিকেলে মৌলভীবাজার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এর নির্দেশে হাকালুকি হাওরের হাওয়া বর্ণি সিংরাজুড়ি জলমহাল, ফুট বিল গ্রæপ ফিশারি জলমহাল এবং হাকালুকি হাওরস্থ কাংলি গোবর কুড়ি বদ্ধ জলাশয় নামক মৎস্য অভয়াশ্রমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
এসময় ‘মৎস্য সংরক্ষণ আইন, ১৯৫০’ এর ৩ ধারার অধীনে অপরাধে একই আইনের ৫ ধারায় ১২ জন ব্যক্তিকে ২২ হাজার ৫০০ টাকার অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কারী কুলাউড়া উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান। ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান জানান, জেলেদের কাছ থেকে জব্দকৃত অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ সিকারের ফলে দেশীয় প্রজাতির পোনা মাছ ধ্বংস হচ্ছে। মাছের প্রজনন ও মিঠাপানির দেশীও মাছ টিকিয়ে রাখতে প্রশাসনের এমন অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন