ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

মোঃ শফিকুল ইসলাম দুলাল, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

“বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিনামুল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়। শুক্রবার বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা দায়রা জজ মামুনুর রশিদ। পরে র‌্যালি,লিগ্যাল এইড মেলা,স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, আলোচনা সভা ও সেরা প্যানেল আইনজীবী পুরস্কার বিতরণ করা হয়।

জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে শহরের জজ আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে আদালত চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা দায়রা জজ মামুনুর রশিদের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিথুন সরকার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ গাজী দেলোয়ার হোসেন, সিভিল সার্জন ডাঃ নুর নেওয়াজ আহমেদ, ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম, আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা এডজুটেন্ট মিনহাজ আরেফীন,গণপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী নুরুল হাসান, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. মোঃআব্দুল হালিম, সাধারণ সম্পাদক এ্যাড. মোঃজয়নাল আবেদীন, উপকারভোগী আশরাফুল ইসলাম শাওন, মোঃ খালেদ মাহমুদ সুজন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মোঃ আরিফুল ইসলাম।

বিভিন্ন ক্যাটাগরী ও মানদন্ড বিশ্লেষনে ২০২২ সালের সেরা প্যানেল আইনজীবী নির্বাচিত হন এ্যাড. মনিকা মল্লিক। এ সময় তাকে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা দায়রা জজ মামুনুর রশিদসহ অন্যান্য অতিথিবৃন্দ। জজ আদালত চত্তরে ৫টি স্টল বসানো হয়। সেখানে লিগ্যাল এইড সম্পর্কিত বিভিন্ন তথ্য ও সেবা সম্পর্কে জানানো হয়। এর আগে সকালে রক্তদান কর্মসূচী পালিত হয়।

শেয়ার করুন