একের পর এক সমাজিক কর্মকান্ডে মানুষের পরম বন্ধু হয়ে উঠেছে শ্রীমঙ্গল রক্তদান সমাজ কল্যাণ সংস্থা

নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারের শ্রীমঙ্গল রক্তদান সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ফ্রী চক্ষু চিকিৎসা, চোখের ছানি অপারেশন ও ফ্রী মেডিক্যাল ক্যাম্প।

শ্রীমঙ্গল সাদী মহলে আয়োজিত এ ক্যাম্পের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়।
সংগঠনের সভাপতি আজহারুল ইসলাম অনিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্যদেন মুজাহিদুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলে শ্রীমঙ্গল পৌরসাভার প্যানেল মেয়র মীর এম এ সালাম, একুশেটেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি বিকুল চক্রবর্তী ও মৌলানা নোমানী।
মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ক্যাম্পের চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন ডা. নাজেম আল কোরেশী রাফাত ও ডা. আব্দুল্লাহ আল মামুনসহ ৪জন চিকিৎসক।
দিন ব্যাপী এ কর্মসূচীতে প্রায় ৫শতাধিক মানুষ চিকিৎসা সেবা নেন। এর মধ্যে অর্ধশতাধিক মানুষকে ছানি অপারেশন করে দেয়ার জন্য বাছাই করা হয়।
সংগঠনের সভাপতি আজহারুল ইসলাম অনিক জানান, গরিব ও অসহায় মানুষের পাশে দাড়াতে বিগত ৬ বছর আগে এই সংগঠনের যাত্রা শুরু হয়। ইতিমধ্যে শ্রীমঙ্গল উপজেলার ৫টি ইউনিয়নে কয়েক হাজার মানুষকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। কয়েকশ মানুষকে ছানি অপারেশেন করে দেয়া হয়েছে। এ ছাড়াও বিনামুল্যে রক্তের গ্রুফ নির্ণন, রক্তদান কর্মসূচী, শীত বস্ত্র বিতরণ, পথ শিশুদের মধ্যে খাবার বিতরণ, ঈদে ছিন্নমুল শিশুদের নতুন কাপড় বিতরনসহ বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

শেয়ার করুন