শ্রীমঙ্গলে নানান কর্মসূচির মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার সি আর দত্তের জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক:
কেক কাটা, একাত্তরের বীর মাতা ও অসুস্থ রোগীকে সহায়তা এবং আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্টানের মধ্যদিয়ে পালিত হয়েছে মহান মুক্তিযুদ্ধের ৪ নং সেক্টরের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত ( সি.আর.দত্ত) বীর উত্তম এর ৯৭ তম জন্মদিন।
জন্মদিন উপলক্ষে বাংলাদেশ মাইনরিটি রাইটস এলায়েন্স -টরেন্টো, কানাডা এর পক্ষ থেকে ‘৭১ এর বীর জননী শিলা গুহ কে নগদ ৫ হাজার ও ব্রেইন টিউমারে আক্রান্ত শিশু গৌরব ভট্টাচার্য্য কে ২২ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে। এ সময় গৌরব ভট্টাচার্য্য কে শিক্ষিকা সুজাতা দত্তের পক্ষ থেকেও আরো কিছু আর্থিক সহায়তা করা হয়।
সোমবার রাতে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে সন্ধানী শিল্পী গোষ্ঠীর উদ্যোগে ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সার্বিক সহয়োগীতায় কবি দীপেন্দ্র ভট্টাচার্য্যের সভাপতিত্বে ও সন্ধানী শিল্পীগোষ্টির সভাপতি দেবব্রত দত্ত হাবুল এর সঞ্চালনায় সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বি.এম.এ.সভাপতি ডা.হরিপদ রায়, ডা.সত্যকাম চক্রবর্ত্তী, মুক্তিযুদ্ধা কমান্ডার কুমুদ রঞ্জন দেব, মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন ছমরু, প্রধান শিক্ষক জহর তরফদার, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী , শ্রী দীনবন্ধু দেব ও শ্রী দীপক রঞ্জন দাশ গুপ্ত।
আলোচনাসভায় বক্তারা বলেন, মেজর জেনারেল (অব.) সি.আর.দত্ত বীর উত্তম ছিলেন বঙ্গবন্ধুর সহচর্য। ১৯৭১ সালে সিলেট বিভাগ ছিল ৪নং সেক্টরের অধিনে। এই সেক্টরের সেক্টর কমান্ডারেরর দায়িত্বে ছিলেন তিনি। তার রন কৌশলে ডিসেম্বর মাসের প্রথম সাপ্তাহেই সিলেট বিভাগের ৯৫ ভাগ এলাকা হানাদার মুক্ত হয়।

শেয়ার করুন