ছাতকে হাইব্রিড ক্যাপসিকাম সুইট বিউটি জাতের মাঠ দিবস


নিজস্ব প্রতিবেদক
সুনামগঞ্জের ছাতকের নুরুল্লাহপুর গ্রামে অনুষ্টিত হয়েছে লাল তীর সীড লিমিটেড এর হাইব্রিড ক্যাপসিকাম সুইট বিউটি জাতের মাঠ দিবস।
শনিবার (১০ ফেব্রæয়ারি) ছাতকের নুরুল্লাহপুর গ্রামে আলাউদ্দিন সিরাজীর সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাতক উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তৌফিক হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট অঞ্চলের রিজিওনাল ম্যানেজার আব্দুস সালাম।
লালতীর সীড লিমিটেড এর মাহমুদুল হাসান জাহিদ এর সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাল তীর সীড লিমিটেড এর ডিভিশনাল ম্যানেজার তাপস চক্রবর্তী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মশিউর রহমান, সংরক্ষিত আসনের মহিলা মেম্বার মোছাম্মদ হাবিবা খাতুন। এছাড়াও অনুষ্টানে সুনামগঞ্জের টেরিটরি ম্যানেজার রবিউল আলম ও জুনিয়র অফিসার আব্দুল হালিম সহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।
ক্যাপসিকাম চাষি ছদরুল জানান, তিনি ৪৫ শতক জমিতে হাইব্রিড ক্যাপসিকাম চাষ করতে খরচ হয়েছে ৩৫-৪০ হাজার টাকার মত। এর মধ্যে তিনি ১৭০০শ কেজি প্যাপসিকাম বিক্রি করে ১লক্ষ ৬০ হাজার টাকা তুলে নিয়েছেন। তিনি প্রত্যাশা করছেন, এখন জমিতে যে ফসল রয়েছে, সব মিলিয়ে তার বিক্রি আসবে ৪ লক্ষ থেকে সাড়ে ৪ লক্ষ টাকা।
তিনি আরও জানান, স্থানীয় কৃষি কর্মকর্তা মশিউর রহমানের পরামর্শে ও সহযোগিতায় লাল তীর সীড এর হাইব্রিড ক্যাপসিকাম সুইট বিউটি চাষ তিনি সফল লাভবান হয়েছেন। তিনি আগামীতেও এ জাতের প্যাপসিকাম চাষ করবেন। তিনি বলেন, তার এ সাফল্য দেখে অনেক এলাকার অনেক তরুণ লাভজনক এ সবজির চাষাবাদে আগ্রহী হয়ে উঠেছেন।

 

শেয়ার করুন