মৌলভীবাজারে পুলিশের মাসিক প্যারেড, কল্যাণ, অপরাধ ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত


মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারে জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্টিত হয়েছে।
মঙ্গলবার (১৩ ফেব্রæয়ারি) দুপুরে মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্টিত হয়।
জেলা পুলিশ সুপার মো. মনজুর রহমান পিপিএর (বার) এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ সারোআর আলমের সঞ্চালনায় সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, মুলতবি মামলা ও জিডি, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। এছাড়াও সভায় মৌলভীবাজার জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।
পুলিশ হেডকোয়ার্টার্সের পুরস্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৪ সালের জানুয়ারি মাসে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হন শ্রীমঙ্গল থানার বিনয় ভূষণ রায়।
কুলাউড়া থানার এসআই আব্দুল আলীম জানুয়ারি মাসে জেলার শ্রেষ্ঠ এসআই এবং শ্রীমঙ্গল থানার এএসআই মো. এরশাদ মিয়া জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন।
কুলাউড়া কোর্টের নাজমা বেগম শ্রেষ্ঠ সিএসআই এবং এএসআই জনাব জগদীশ দাশ শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন।
জানুয়ারি মাসের পারফরম্যান্স অনুযায়ী সদর ট্রাফিক জোনের সার্জে›ন্ট রূপন চন্দ্র পাল শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট নির্বাচিত হন।
এছাড়া ডিসেম্বর মাসে নিজ নিজ ক্ষেত্রে সন্তোষজনক পারফরমেন্সের জন্য সদর কোর্টের পুলিশ পরিদর্শক জনাব মোহাম্মদ আব্দুল লতিফ এবং জেলা গোয়েন্দা শাখার এসআই ইফতেখার ইসলাম বিশেষ পুরস্কার লাভ করেন।
শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারদের হাতে ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন জেলা পুলিশ সুপার মো. মনজুর রহমান পিপিএম (বার)।
গভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায় (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপংকর ঘোষ এবং মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন। এছাড়াও এর আগে জেলা পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। জেলা পুলিশ সুপার পুলিশ সদস্যদের প্রতি দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

শেয়ার করুন