শ্রীমঙ্গল মসলার কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান -৩০ হাজার টাকা জরিমানা, 

শ্রীমঙ্গল প্রতিনিধি.

মৌলভীবাজারের  শ্রীমঙ্গলে নতুনবাজার এলাকার সোনার বাংলা সড়কের একটি মসলার কারখানায় ভ্রাম্যমান আদালত অভিযান  চালিয়ে ভেজাল মসলা জব্দ ও সিলগালা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। 
পরে প্রতিষ্টানের মালিককে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা  প্রদান করেছেন ।
১৬ জুলাই বৃহস্পতিবার রাতে শ্রীমঙ্গল পৌর শহরের সোনারবাংলা সড়কে রকিবের মসলার এ অভিযান পরিচালন করেন   শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন   শ্রীমঙ্গল থানার উপ পরিদর্শক  রোকনুজ্জামান।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রকিবের মসলার মিলে পরিচালিত এ অভিযানে ভেজাল মিশ্রিত মরিচের গুঁড়া ১৪ বস্তা, হলুদের গুঁড়া ১১ বস্তা, চালের কুড়া ৫ বস্তা, অস্বাস্থ্যকর পরিবেশে মেঝেতে বিছিয়ে রাখা প্রায় ৪৫ কেজি ভেজাল মিশ্রিত মরিচের গুঁড়া জব্দ করা হয়।খাদ্যে ভেজাল মেশানোর দায়ে অভিযুক্ত অপরাধকারী তার অপরাধ স্বীকার করেছে এবং তার বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জব্দকৃত ভেজাল মালামাল ধ্বংস করা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম বলেন,  ধান ও চালের কুড়া মিশিয়ে মসলা তৈরী করে বিভিন্ন জায়গায় বাজারজাত করা হচ্ছিলো। এর  আগেও এই কারখানাকে ভেজাল খাদ্যদ্রব্য প্রস্তুতের কারনে জরিমানা ও সতর্ক করা হয়েছিল । কিন্তু সে সংশোধন হয়নি, বরঞ্চ পুনরায় মশলায় ভেজাল মিশিয়ে মশলা প্রস্তুত করেছিল  এমন অপরাধে ভোক্তা অধিকার আইনে রকিব মিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং কারখানাটি (মিল) সিলগালা করে দেওয়া হয়। 

শেয়ার করুন