জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে ১৩ মাস বয়সী এক শিশুর মৃত্যু


 প্রতিনিধি.
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা গ্রামে  জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে ১৩ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।
৮এপ্রিল  বুধবার সকালের দিকে উপজেলার রহিমুপর ইউনিয়নের কালেঙ্গা গ্রামে নিজ  বাড়িতে মৃত্যু হয়।
এদিকে খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টিম মারা যাওয়া শিশুটির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হচ্ছে। উপজেলা প্রশাসন পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন। এলাকায় আতংক বিরাজ করছে।
স্থানীয় ইউপি সদস্য মুিজবুর রহমান জানান, কালেঙ্গা গ্রামের লিটন মিয়ার শিশু সন্তান জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে কিছুদিন আগে হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেন। বাড়িতে আসার পর আবার জ¦র ও শ^াসকষ্ট দেখা দিলে আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে  জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে মারা যায়।
তিনি আরও জানান, মৃত্যুর খবরটি কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো.আশেকুল হককে জানালে তিনি মেডিক্যাল টিম নিয়ে মারা যাওয়া শিশুটির বাড়িতে আসেন। সেখানে নিহত শিশুর নমুনা সংগ্রহ করা হয়। শিশুর পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভূইয়া বলেন, মৃত শিশুর নমুনা সংগ্রহ করে করোনার টেস্ট করতে সিলেট শহীদ ডা. শামসুদ্দিন মেডিক্যাল জেনারেল হাসপাতালে পাঠিয়েছি। রিপোর্ট আসার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে শিশুটি করোনা আক্রান্ত ছিল কি না।’
কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আশেকুল হক বলেন, শিশুটি করোনা আক্রান্ত কিনা এই মুর্হুতে বলা যাচ্ছে না। রিপোর্ট আসার পর বিস্তারিত বুঝা যাবে। সর্তকতার জন্য পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।’
শেয়ার করুন