হরষপুর রেলস্টেশনে অগ্নিকান্ডে ১০টি দোকান পুড়ে ছাই, ক্ষয়ক্ষতির পরিমান প্রায় দেড় কোটি টাকার

ডেক্স রিপোর্ট : হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর রেলস্টেশন প্লাটফরমের দক্ষিন পাশে অগ্নীকান্ডের গঠনা ঘটে। এতে প্রায় ১০টি দোকানের বেশি পুড়ে ছাই হয়েছে।

জানা যায়, সোমবার ভোর ৫টার দিকে বিদ্যুৎ এর শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। দোকানের মধ্য থেকে মালিকদের নাম উল্লেখ করা হলো আশরাফ, আশিক, মাজু, সুহেল, মনা মিয়া, চাচ্চু ও নুরুসহ নাম নাজানা আরো কয়েকজনের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ দোকানের মধ্যে ছিল জুতা, মুদি, মিষ্টান্নভান্ডার ও চায়ের দোকানসহ আরো অনেক কিছু। এতে প্রায় অর্ধ কোটি টাকার সমপরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনের লেলীহান দেখে তখন হরষপুর দারুল উলুম মাদ্রাসার মাইকে আগুন লাগার ঘটনা জানানো হয়। তাৎক্ষণিক ভাবে মাদ্রাসার ছাত্ররা ঘুম থেকে উঠে আগুন নিভানো কাজে নিয়োজিত হয়ে আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্টা চালায়। এতে আরো সহযোগীতা করে আশেপাশে এলাকার লোকজন। প্রায় ১ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিভাতে সক্ষম হয়।

খবর পেয়ে, ব্রাহ্মণবাড়ীয়ার সরাইল ও মাধবপুরের ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আসার আগেই মাদ্রাসার ছাত্র ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। এতে করে বিরাট ক্ষয়ক্ষতি থেকে আরো বেশ কয়েকটি দোকান বেচে যায়। ফায়ার  সার্ভিসের কর্মকর্তারা পরিদর্শন শেষে দোকানীদের শান্তনা ছাড়া আর কিছুই দিতে পারেন নাই।

শেয়ার করুন