জামালপুরে একদিনে ৬০ জন করোনায় আক্রান্ত মোট মৃত্যু ৫৩

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:

৫ জুলাই সোমবার ২০২১ জামালপুরে নতুন করে আরও ৬০ জন কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়াও এখন পর্যন্ত জেলায় এই ভাইরাসে সংক্রমিত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫৩ জনের। জামালপুর জেলা সিভিলে সার্জন অফিস এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্রে জানা যায়, শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮২ টি নমুনা পরীক্ষায় ২১ জন এবং ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জামালপুর জেলার স্থায়ী নিবাসীর ৫ টি নমুনা পরীক্ষায় ১ জন এবং জেলা/উপজেলা পর্যায়ে আরএ টেস্টে ১১৩ টি নমুনা পরীক্ষায় ৩৮ জন অর্থাৎ মোট ২০০ টি নমুনা পরীক্ষায় মোট ৬০ জন কোরনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে জামালপুর সদর উপজেলা- ২৬ জন, মাদারগঞ্জ উপজেলা- ১৭ জন, সরিষাবাড়ী উপজেলা- ৯ জন ও বকশীগঞ্জ উপজেলা- ৮ জন । এ নিয়ে জেলায় সর্বমোট ৩০৮০ জন সংক্রমণ শনাক্ত হয়েছে।

জামালপুর জেলা স্বাস্হ্য প্রশাসন সূত্রে আরও জানা যায় সর্বশেষ এলাকা ভিত্তিক শনাক্তঃ

জামালপুর সদর উপজেলা- ডিসি অফিস, শহীদ হিরু সড়ক ২ জন, শাহাপুর ৪ জন, বগাবাইদ, নান্দিনা ৩ জন, মুকুন্দবাড়ী, নয়াপাড়া ২ জন, বকুলতলা ৪ জন, কলেজ রোড, তেতুলিয়া, ফুলবাড়িয়া, ইকবালপুর ২ জন, কাচারীপাড়া ২ জন ও জেনারেল হাসপাতাল।

মাদারগঞ্জ উপজেলা- মাদারগঞ্জ, জুনাইল পক্ষীমারী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২ জন, মোসলেমাবাদ ৩ জন, ফাজিলপুর, চর পাকেরদহ ২ জন, তারতাপাড়া ২ জন, উপজেলা চত্বর ২ জন, গাবের গ্রাম, নিশ্চিন্তপুর ও বালিজুড়ী।

সরিষাবাড়ী উপজেলা- কামরাবাদ, সাতপোয়া, বিল শিমলা, কলেজ এলাকা ২ জন, যমুনা সার কারখানা, বাড়ইপটল, ডিগ্রীবন্দ ও রাম চন্দ্রখালী।

বকশীগঞ্জ উপজেলা- পল্লী বিদ্যুৎ ৫ জন, ফায়ার সার্ভিস, জানকিপুর ও সীমারপাড়।

সর্বশেষ সুস্থ ৩৩ জন (হোম আইসোলেশনে- জামালপুর সদর উপজেলা ২৭ জন, ইসলামপুর উপজেলা ১ জন ও সরিষাবাড়ী উপজেলা ৫ জন)।

সর্বমোট সুস্থ ২৪৯৯ জন।

শেয়ার করুন