ভারতে “নো-বল” মেনে নিতে না পেরে আম্পায়ারকে হত্যা

স্পোর্টস ডেস্কঃ ক্রিকেট খেলায় আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হলে প্রায় সময়ই ক্রিকেটাররা নিজেদের অসন্তোষ প্রকাশ করে থাকেন। নানা অঙ্গভঙ্গিতে আম্পায়ারের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন তারা। তবে, এবার যে বড় ঘটনাটি ঘটেছে সেটি যেন ছাড়িয়ে যাবে অতীতের সকলকে। সিদ্ধান্ত মেনে নিতে না পেরে ম্যাচ চলাকালীন সময়ে মাঠেই ক্রিকেটারের হাতে খুন হন আম্পায়ার।

রবিবার (২ এপ্রিল) ভারতের ওড়িশার কটক জেলার চৌদ্দার পুলিশ থানার অন্তর্গত মাহিসালান্দা গ্রামে একটা স্থানীয় ক্রিকেট ম্যাচ চলছিল। সেই ম্যাচে আম্পায়ারের ভূমিকা পালন করছিলেন লাকি রাউত নামে ২২ বছরের এক যুবক।

তিনি মাহিসালান্দা গ্রামের বাসিন্দা। ম্যাচ চলাকালীন তিনি একটা নো বলের সিদ্ধান্ত দেন। তার সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি ফিল্ডিংয়ে থাকা দল। আম্পায়ারের সেই বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে এক পর্যায়ে শুরু হয় বাকবিতণ্ডা এবং ঝামেলায় জড়িয়ে পড়ে দুই দল।

বাকবিতণ্ডা চলার সময় সমতিরঞ্জন রাউত ওরফে মুন্না নামে এক যুবক হঠাৎই ছুরি দিয়ে লাকি রাউতকে আক্রমণ করেন। একাধিক আক্রমণে মারাত্মক আহত রাউতকে স্থানীয় লোকজন দ্রুত হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

সূত্র: ওড়িশা টিভি

শেয়ার করুন