আব্দুল বারী চৌধুরী স্পোর্টস্ একাডেমি’র ঈদ আনন্দ ভ্রমণ

তুহেল চৌধুরীঃ

কর্মব্যস্ত এই জীবনে মনের প্রশান্তির জন্য ভ্রমণ প্রয়োজন। গত একটি বছরে বিভিন্ন টুর্ণামেন্টের আয়োজন, অংশগ্রহন এবং নিরলস অনুশীলনে ব্যস্ত সময় কাটানোর পর হাসি রহস্য, কৌতুক, বিনোদন ও খেলাধুলার মধ্য দিয়ে এক আনন্দ ভ্রমণের আয়োজন করে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলাধীন হাজীপুর ইউনিয়নে অবস্থিত স্বনামধন্য আব্দুল বারী চৌধুরী স্পোর্টস্ একাডেমি।

একাডেমির মহা ব্যবস্থাপক শিতাংশু শেখর ভট্টাচার্য্য সিতুর উদ্যোগ ও পরিকল্পনায় প্রকৃতিকে আরও কাছ থেকে উপভোগ করার লক্ষে দিনব্যাপী আয়োজিত ঈদ আনন্দ ভ্রমণ ২০২৩ বাস্তবায়নে ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ৭টায় সিলেটের গোয়াইঘাট উপজেলার রুস্তমপুরের বিছনাকান্দি পর্যটন এলাকা এবং কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জের সাদা পাথর পর্যটন এলাকা ভ্রমণের উদ্দেশ্যে একাডেমির সামনে থেকে বাসযোগে যাত্রা শুরু করেন একাডেমির নেতৃবৃন্দ এবং ক্রিকেট ও ফুটবল খেলোয়ারবৃন্দ।

একাডেমি থেকে যাত্রা শুরু করে শমশের নগর, পতনঊষার, রাজনগর এবং সিলেট হয়ে বাসটি গন্তব্যের দিকে ছুটে চলে। পথিমধ্যে সকালের নাস্তা সেরে নেন সবাই। এসময় আড্ডা ও খোশগল্পে মেতে উঠেন সকলে। দুপুরে বিছনাকান্দি এবং সাদা পাথর দর্শন ও প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করেন একাডেমির ছোট-বড় সকলেই, এ সময় তারা দুপুরের খাবারও সেরে নেন। সারা দিন ছবি তোলে, ভিডিও করে এবং স্বচ্ছ ছড়ার জলে জলকেলী খেলে, সাঁতার কেটে ও নৌকা ভ্রমণের মাধ্যমে দিনব্যাপী ঈদ আনন্দ ভ্রমণ শেষে বৃহস্পতিবার রাতে নিরাপদে ক্লাবে এসে পৌঁছে ৪৩জন যাত্রী বহনকারী বাসটি।

আয়োজনের সার্বিক তত্বাবধানে ছিলেন একাডেমির ডাইরেক্টর এহছানুল বারী চৌধুরী সেলিম, মিডিয়া এন্ড কমিউনিকেশন ম্যানেজার তুহেল চৌধুরী, স্পোর্টস ম্যানেজার মিজান আহমদ ফয়জু, স্পোর্টস কোঅর্ডিনেটর জাবেদ রাজ, কোঅর্ডিনেটর (ক্রিকেট বিভাগ) সুমন মালাকার এবং কোঅর্ডিনেটর (ফুটবল বিভাগ) মুশফিকুর রহমান শাওন।

বিগত এবিসি একাডেমি আন্তঃজেলা টি-২০ কাপ ক্রিকেট টুর্ণামেন্ট, মৌলভীবাজার মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট, সাতগাঁও হাজী মুজিব কাপ ক্রিকেট টুর্ণামেন্ট, কুলাউড়া কোয়াব কাপ ক্রিকেট টুর্ণামেন্ট (১ম বিভাগ), কুলাউড়া বঙ্গবন্ধু কাপ টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট, রবিরবাজার রাজা স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট, গণিপুর বীর মুক্তিযোদ্ধা শহীদ ছগির-বশির স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট, কাউকাপনে ইসরা এবং নাদিম গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট এবং একাডেমির মাঠে আব্দুল কুদ্দুছ চৌধুরী ফুটসাল ফুটবল টুর্ণামেন্টে যারা শ্রম, মেধা এবং সময় দিয়ে সর্বক্ষণ নিঃস্বার্থভাবে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে গেছেন তাঁদের মধ্য থেকে কেবলমাত্র ৪০/৪৫ জনকে নিয়ে এবারের এই আয়োজনটি করা হয়েছিল বলে জানিয়েছেন একাডেমির ম্যানেজিং ডাইরেক্টর কানাডা প্রবাসী রুহুল কুদ্দুছ চৌধুরী। পারিপার্শ্বিক বিভিন্ন কারণে ইচ্ছা থাকা সত্যেও এবারের আয়োজনে অনেককেই সম্পৃক্ত করা সম্ভব হয়নি বলে তিনি দুঃখ প্রকাশ করেন।

এসময় আনন্দ ভ্রমণে অংশ নেন, কুলাউড়া ক্রীড়াঙ্গন পরিবারের (লুৎফুর রহমান চৌধুরী) এল. আর. সি. দেলোয়ার, অমিত ক্রিকেট একাডেমির অমিত কেডি সহ একাডেমির এমদাদুর রহমান বুলবুল, মোঃ আবু বক্কর, মেহরাজ শাহ্আলম, কয়েছ আহমদ, মোঃ সুরমান আলী, মাসুদ আহমদ নীরব, আব্দুল হামিদ, তানভীর, সিপন, আলাল শাহ্, আবু বক্কর শাহ্, আবুল, শাকিল, মাহি, প্রীতম, কালাম, হান্নান, মুন্না, মাহফুজ, রিতুল, মিতুল, তাসলিম, হিমেল, মামুন এবং উত্তম সুত্রধর।

শমসের নগরের একমাত্র ট্যুর কোম্পানী পথে পথে ট্যুরিজম এর কর্ণধার আহমদ জুহেদ এই আয়োজনটিতে বাস, গাইড এবং খাদ্য সরবরাহ করে আয়োজনটিকে আরও উপভোগ্য করে তুলেন।

শেয়ার করুন