শ্রীমঙ্গলে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

মৌলভীবাজার প্রতিনিধি

বিকল্প খাদ্য ফসল উৎপাদন ও বিপণনের সুযোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং টেকসই ও পুষ্টিকর ফসল চাষে তামাক চাষিদের উৎসাহিত করতে ‘তামাক নয়, খাদ্য ফলান’ এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পালিত হয়েছে বিশ্ব তামাকমুক্ত দিবস।

বুধবার (৩১ মে) সকাল ১১টায় বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। পরে উপজেলা পরিষদ  সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্টিত হয়। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার  আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ড. মো: সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার,  সহকারী কমিশনার (এসিল্যান্ড) সন্ধীপ তালুকদার, জেলা অতিরিক্ত উপ পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষিবিদ নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, বিএমএ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ডা. হরিপদ রায়, উপজেলা সমাজ সেবা অফিসার সুয়েব হোসেন চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আছাদুজ্জামান, যুব উন্নয়ন অফিসার অসীম কর, উপজেলা প্রকৌশলী মো: ইউছুপ হোসেন খাঁন, মির্জাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরী, প্রশাসনিক কর্মকর্তা মৃনাল কান্তি দাশ প্রমুখ। এছাড়াও বিভিন্ন এনজিও কর্মকর্তা ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন