হাজীপুর সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ

হাজীপুর সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে ও বিএনএসবি মাতারকাপন চক্ষু হাসপাতালের সার্বিক সহযোগিতায় মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।

হাজীপুর সমাজকল্যাণ পরিষদ সমাজসেবার মহান ব্রতকে সামনে নিয়ে বিভিন্ন সমাজকল্যাণ মুখি কাজের মধ্য দিয়ে সেবামূলক কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত বছরের ন্যায় এবারের চক্ষু ক্যাম্পেও প্রায় পাঁচশতাধিক মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। সমাজকল্যাণ পরিষদের সভাপতি গাজী জাবের আহমেদের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সাইফ উদ্দিন জুনেদ এর সঞ্চালনায় ৯ সেপ্টেম্বর (শনিবার) সকাল ৯ টায় অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার জাকির হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক সাইফুল ইসলাম খান ও পরিষদের সহ-সভাপতি মোস্তাক আহমদ শাহীন, মাস্টার আব্দুল আজিজ, ১০ নং হাজীপুর ইউনিয়ন প্রবাসী পরিষদের সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম খাঁন, সমাজ কল্যাণ পরিষদের সাধারন সম্পাদক মাহিরুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক ওয়াহিদুল ইসলাম, সহ-সাংগঠনিক সস্পাদক নজরুল ইসলাম তোফাজ্জল, অফিস ও কোষাধ্যক্ষ যথাক্রমে শাহারুল ইসলাম, ইব্রাহিম আলী জুনাব।

প্রধান অতিথি তার বক্তব্যে এরকম মহতি উদ্যোগের ভূয়সি প্রশংসা করে বলেন, একটি সংগঠন প্রথম থেকে শুরু করে রোগীর চশমা, ঔষধ খাবার গাড়ি ভাড়া সকল খরচ সমাজকল্যান পরিষদ বহন করার মধ্য দিয়ে সামাজিক স্যগঠনের মধ্য দিয়ে এক ঐতিহাসিক অনন্য নজর প্রতিষ্টা করে যাচ্ছ। এরই মধ্যে প্রায় ষাট জনের অধিক মানুষকে ছানি অপারেশন সম্পূর্ণ বিনামূল্যে করে দেয়া হয়েছে।

সভাপতির বক্তব্যে গাজী জাবের আহমদ বলেন, হাজীপুর সমাজকল্যাণ পরিষদ প্রতিষ্ঠার পর থেকেই দারিদ্র্য ও আর্থপীড়িত লোকের কথা চিন্তা করে সময় সময় সেলাই মেশিনে বিতরণ, রক্তদান, চিকিৎসা সেবা, কন্যাদায়গ্রস্থ পিতাদের আর্থিক সহায়তা, ফুড প্যাক বিতরণ, কুরবানির মাংস বিতরণ, টিউবওয়েল স্থাপন সহ বিভিন্ন আর্থসামাজিক কাজ করা হচ্ছে। ভবিষ্যতে ও সবার দোয়া ও ভালোবাসা নিয়ে এসমস্ত কার্যক্রম অব্যাহত থাকার প্রত্যয় নিয়ে আনুষ্ঠানিক চক্ষু শিবিরের কার্যক্রম শুরু হয় এবং বিকাল ৩টার দিকে বাস পরিবহনের মাধ্যমে ছানি অপারেশন যোগ্য প্রায় ৬১ জন রোগিকে হাসপাতালে প্রেরণ করা হয়। অপারেশন পরবর্তী পরিচর্যা করে তাদেরকে তাদের বাসস্থানে নিয়ে যাওয়া হবে।

শেয়ার করুন