মৌলভীবাজারের ১৪ জন শিক্ষক পেলেন টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পদক

মৌলভীবাজার প্রতিবেদক:
মৌলভীবাজারে টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পদক-২০২৪ এর উদ্যোগে ১৪ জন শিক্ষক পেলেন টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননাপদক। মঙ্গলবার (৩০এপ্রিল) সকালে মৌলভীবাজার শহরের আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে জেলা অবসর প্রাপ্ত এই ১৪ জন গুণি শিক্ষক এ সম্মননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান। আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ময়নুল হক এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক বাবুল উদ্দিন খান এর সঞ্চালনায় সম্মাননা পদক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং টি আলী স্যার ফাউন্ডেশনের বাংলাদেশ সমন্বয়ক কবির খান।
এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন টি আলী স্যার ফাউন্ডেশনের ট্রাস্টি লন্ডন প্রবাসী আব্দুল কাদির চৌধুরী মুরাদ।

সম্মাননা পদকপ্রাপ্ত ১৪ জন শিক্ষকরা হলেন- মৌলভীবাজার সদর উপজেলার মো: শফিকুর রহমান ও মো:ফজলুর রহমান, রাজনগর উপজেলার আব্দুল করিম ও নিরঞ্জন কুমার দেব, কমলগঞ্জ উপজেলার নিহারেন্দু ভট্রাচার্য্য ও মো: আমজদ আলী, শ্রীমঙ্গল উপজেলার দ্বীপেন্দ্র চন্দ্র ভট্রাচার্য্য ও মোহাম্মদ আব্দুল হামিদ, কুলাউড়া উপজেলার মো: মাশুক ও মো: খুরশীদ উল্লাহ, জুড়ী উপজেলার আবুল ইসলাম ও হিমাংশু মোহন পাল, বড়লেখা উপজেলার মো: আজিম উদ্দিন এবং নিরঞ্জন চন্দ্র দাস।

মৌলভীবাজার জেলার আদর্শ শিক্ষকের স্বীকৃতি হিসেবে ৫ জন শিক্ষককে টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পদক ও বাকী শিক্ষকদের সম্মাননা প্রদান করা হয়।
দুই ক্যটাগরিতে এই সম্মনানা দেওয়া হয়।

জানাযায়, টি আলী স্যার ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট বিভাগের ৪ জেলার প্রতিটি উপজেলায় দু’জন করে শিক্ষককে সম্মাননা পদক দেওয়া হচ্ছে এবং তা প্রতি বছর অব্যহত থাকবে বলে উদ্যোক্তাগণ জানান। সম্মাননা পদক প্রাপ্ত শিক্ষকগণ তাদের দীর্ঘ কর্মজীবনের বিভিন্ন চিহৃ তুলে ধরেন।

এছাড়াও অনুষ্ঠানে আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন