শ্রীমঙ্গলে নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে দুপ্রকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
দুর্নীতিকে ‘না’ বলুন এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার (১৮ অক্টোবর) উপজেলা ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ওই ইউনিয়নের প্রতিনিধিদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) শ্রীমঙ্গল এর আয়োজনে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: দুধু মিয়া।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) শ্রীমঙ্গল এর সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহসভাপতি এ.এন.এম ওয়াহিদুজ্জামান, দুপ্রকের পরিচিত ও কার্যক্রম ব্যাখ্যা করেন সাধারণ সম্পাদক আলহাজ¦ মোধ আব্দুর রউফ তালুকদার, দুনীতি প্রতিরোধে নারী সদস্যেদের ভুমি উপস্থাপন করেন সহসভাপতি জয়শ্রী চৌধুরী, দুর্নীতি প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভুমিকা ব্যাখ্যা করেন সনাক সভাপতি ও দুপ্রক সদস্য দ্বীপেন্দ্র ভট্টাচার্য এবং সভার সারসংক্ষেপ উপস্থাপন করেন দুপ্রক সভাপতি সিনিয়র সাংবাদিক সৈয়দ নেসার আহমদ।
এর আগে মতবিনিময় সভায় মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন ইউপি সচিব দ্বিজেন্দ্র লাল দাশ, ইউপি সদস্য মো: শাহজাহান মিয়া, মো: মানিক মিয়া, ফিরোজা বেগম, স্থানীয় নাগরিক শিক্ষানিবিশ আইনজীবি সৈয়দা ফাতেমা ইয়াসমিন, দেবব্রত আচার্য্য (উজ্জল) প্রমুখ।
মতবিনিময় সভায় সভাপতি ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: দুধু মিয়া তাঁর ইউনিয়নকে দুনীতি মুক্ত বলে জানান। তিনি নিজে দুনীতি করেন না এবং তিনি দুনীতিকে প্রশ্রয় দেন না। তাঁর ইউনিয়নের যে কোন নাগরিককে তিনি সরকারী নিয়ম অনুযায়ী সেবা দিয়ে থাকেন। ইউনিয়নের প্রবেশ প্রথে সিটিজেট চার্টার সাটানো আছে। সেখানে ইউনিয়নের সেবা সংক্রান্ত অনেক নিয়ম নীতি লেখা আছে। তাই কোন ইউপি সদস্য এবং মহিলা সদস্য ইউনিয়নের সেবা নিতে গিয়ে দুর্নীতির সাথে জড়িত বা দুনীতি করে থাকলে তাকে জানানো জন্য অনুরোধ জানান।

 

শেয়ার করুন