মাধবপুরে কবরস্থান দখলের পায়তারাঃ বাধা দেওয়ায় লক্ষ টাকার গাছ কেটে নিয়ে দুর্বৃত্তরা

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার পুর্বকমলপুর গ্রামের কবরস্থান দখলে বাধা দেয়ায়  কয়েক লক্ষ টাকার গাছ কেটে নিয়ে দুর্বৃত্তরা ।  জানা যায়, সাবেক পুলিশ কর্মকর্তার ব্যক্তি মালিকানাধীন জায়গা থেকে বিভিন্ন ধরণের গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।  রোববার দুপুরে হঠাৎ করে স্থানীয় কিছু লোকজন জোরপূর্বক ভাবে (অবসরপ্রাপ্ত এএসআই) আবুল হোসেন এর ব্যক্তি মালিকানাধীন কাট বাগান থেকে বিভিন্ন ধরণে গাছ কেটে নিয়ে যায়।

অভিযোগে প্রকাশ, মাধবপুর থানা এলাকাধীন পুর্বকমলপুর গ্রামের স্বপন মিয়া, সাজিদ মিয়া, আলমগীর, রুবেল, মুতিন মিয়া, শাহীন মিয়া, আলী হোসেন এবং এয়াকুব আলী তারা কবরস্থানের জায়গা দখলে তৎপর হয়ে উঠেন। এতে প্রতিবাদ করলে তিনি গত ১৪ আগষ্ট রোববার অবসরপ্রাপ্ত এএসআই আবুল হোসেন নিজস্ব মালিকানাধীন কাট বাগানে জোরপূর্বক প্রবেশ করে কয়েক ট্রাক গাছ কেটে নিয়ে যায়, এতে প্রায় কয়েক লক্ষ টাকার গাছ কেটে নিয়ে যায়।

আবুল হোসেনের অভিযোগ, স্বপন মিয়া তার লাঠিয়াল বাহিনী দিয়ে গ্রামের কবরস্থানের জায়গা দখলের পায়তারা করলে তিনিসহ গ্রামবাসী তাতে বাধা দেন। স্বপন মিয়া ভূমি দখলে ব্যর্থ হয়ে তার কয়েকজন সহযোগিকে নিয়ে কয়েক লক্ষ টাকার গাছ কেটে নেয় এবং এতে বাড়াবাড়ি করলে আরো বেশি করে গাছসহ তাকে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন।

উক্ত অভিযোগটি মাধবপুর উপজেলার ইউএনও শেখ মঈনুল ইসলাম মঈনকে অবগত করলে তিনি এই বিষয়টি নিয়ে কোন ঝামেলা না করার জন্য সবাইকে অনুরোধ করে এবং শান্ত থাকতে বলেন।

এই বিষয়টি নিয়ে ইউএনও’র সাথে যোগাযোগ করলে আমাদের প্রতিনিধিকে জানান, আমি বিষয়টি জানতে পেরে দ্রুত তাদেরকে মিমাংসা করার প্রস্তাব করেছি।  তিনি এ অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন